বুধবার, ২৮ সেপ্টেম্বর ২০২২, ০৫:৪১ পূর্বাহ্ন
শিরোনাম:
Logo পাসপোর্টের ভুল সংশোধনে লাগবে না অ্যাফিডেভিট Logo কুমিল্লার শ্রেষ্ঠ অফিসার হলেন চৌদ্দগ্রাম সার্কেল এর তিন পুলিশ কর্মকর্তা Logo মিয়ানমার নিয়ে সর্বোচ্চ সংযম দেখাচ্ছে বাংলাদেশ: শেখ হাসিনা Logo র‍্যাবের অধিনায়ক হলেন এডিশনাল ডিআইজি চৌদ্দগ্রামের ফরিদ উদ্দিন Logo প্রতিপক্ষকে ফাঁসাতে নিজ বোনকে জবাই করে হত্যা Logo গোলাম মাওলা রনির উচ্ছেদ বাড়ির মালামাল নিলামে বিক্রি Logo সিরাজগঞ্জে ধর্ষণ মামলায় জেলা ছাত্রদল নেতা জেলহাজতে Logo যশোরে স্ত্রীর ধাক্কায় প্রাণ গেল স্বামীর Logo বোচাগঞ্জে প্রধানমন্ত্রীর উপহারের ঘর পাচ্ছেন ৮০ পরিবার Logo ব্যয় কমাতে আরও ৮ সিদ্ধান্ত নিল সরকার Logo বৃহস্পতিবারের লোডশেডিংয়ের সূচি প্রকাশ Logo জাতির পিতার সমাধিতে প্রধানমন্ত্রীর সামরিক সচিবের শ্রদ্ধা Logo বিকেল ৫টার মধ্যেই অফিস ত্যাগের নির্দেশ Logo টোলপ্লাজায় দুমড়ে-মুচড়ে গেল অ্যাম্বুলেন্স, নিহত ৪ Logo তারাশাইল উচ্চ বিদ্যালয়ের সভাপতি হলেন আবদুল কাদের ভূঁইয়া Logo চৌদ্দগ্রামে এসএসসি৭৮ ব্যাচের পূণর্মিলনী অনুষ্ঠিত Logo সীতাকুণ্ডে বিস্ফোরণে মৃত ১৬, দগ্ধ-আহত ৪ শতাধিক Logo প্রধানমন্ত্রীর ১০টি বিশেষ উদ্ভাবনী উদ্যোগ বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত

চৌদ্দগ্রামে সাতদিনে মৃত্যু ২, আক্রান্ত ৬৪

প্রশাসন / ৬৮৩ বার পঠিত
সময়: মঙ্গলবার, ৬ জুলাই, ২০২১, ১:৩০ অপরাহ্ণ

চৌদ্দগ্রাম প্রতিনিধি
কুমিল্লা চৌদ্দগ্রামে গত সাতদিনে দুই জনের মৃত্যু ও আক্রান্ত হয়েছেন ৬৪ জন। তারমধ্যে পিসিআর ল্যাব টেস্টে ৪৬ জন ও  র্ ্যাপিড টেস্টে ১৮ জন।
 গত ২৯ জুন থেকে ০৫ জুলাই পর্যন্ত ১০০ জনের নমুনা সংগ্রহ করা হয়। তারমধ্যে পিসিআর ল্যাব ৭৪ জন ও র্ ্যাপিড ২৬ জনের নমুনা সংগ্রহ করা হয়।
চৌদ্দগ্রাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা গেছে, গত ২৯ জুন করোনায় আক্রান্ত হয়েছেন ০৪ চারজন,  ৩০ জুন ৩৩ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে তার মধ্যে আক্রান্ত হয়েছেন ১৩ জন ও মারা গেছেন ০১ জন, ০১ জুলাই আক্রান্ত হয়েছেন ০৭ জন ও মারা গেছেন ০১ জন, ০২ জুলাই আক্রান্ত হয়েছেন ০৮ জন, ০৩ জুলাই ১১ জনের  নমুনা (র্ ্যাপিড) সংগ্রহ করা হয়েছে তার মধ্যে আক্রান্ত হয়েছেন (র্ ্যাপিড-১১) সহ ১৯ জন, ০৪ জুলাই ১১ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে তার মধ্যে আক্রান্ত হয়েছেন ০৩ জন, ০৫ জুলাই ১৫ জনের নমুনা (র্ ্যাপিড) সংগ্রহ করা হয়েছে তার মধ্যে আক্রান্ত হয়েছেন ১০ জন।
উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ মোঃ হাসিবুর রহমান বলেন, দিন দিন সংক্রমণের হার বৃদ্ধি পাচ্ছে। তাই  আমাদের ঘরে থাকতে হবে, খুব জরুরি প্রয়োজন ছাড়া ঘর থেকে বের না হওয়াই উচিত। ঘর থেকে বের হলেই মাস্ক পড়তে হবে, মাস্কের বিকল্প কিছু নাই। যেই ঘরে আক্রান্ত রোগী আছে, সেই ঘরের সকলকে ঘরে বাইরে মাস্ক পড়ে থাকতে হবে। তিনি সকলে স্বাস্থ্যবিধি মেনে চলার ও ঘন ঘন সাবান দিয়ে হাত ধোঁয়ার পরামর্শ দেন। সাধারণ জ্বর কাশি সর্দি হলে হাসপাতালের জরুরি নাম্বারে কল করে টেলিমেডিসিন সেবা নেওয়ার জন্য তিনি সকলের প্রতি অনুরোধ করেন। ০১৭৩০-৩২৪৪৬০ এ নাম্বারে কল করে যে কেউ আমাদের সেবা নিতে পারবেন। সর্বোপরি ঘরে থাকুন এবং বের হলে মাস্ক পরে করোনা প্রতিরোধে নিজে ও পরিবার কে রক্ষা করতে চৌদ্দগ্রামের সর্বস্তরের মানুষের প্রতি বিশেষভাবে অনুরোধ করেন তিনি।
এদিকে করোনা সংক্রমন রোধে  জনগনকে  স্বাস্থ্যবিধি মানাতে কঠোর অবস্থানে রয়েছেন উপজেলা প্রশাসন, সেনাবাহিনী, র্ ্যাব ও পুলিশ। গত ০১ জুলাই থেকে চলমান লকডাউনে উপজেলার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়েছে ভ্রাম্যমাণ আদালত । এসময় মানুষ কে ঘরে থাকার জন্য হ্যান্ড মাইকে বার বার অনুরোধ করছে সেনাবাহিনীসহ আইন শৃঙ্খলা বাহিনী। তাদের এ অনুরোধ ও সরকারের নির্দেশনা কে উপেক্ষা করে নিজেদের খেয়ালখুশি মতো চলছে সাধারণ মানুষ। প্রশাসন ও আইন শৃঙ্খলা বাহিনী দেখলে মানুষ  লুকিয়ে থাকে আবার তারা চলে যাওয়ার সাথে সাথেই নিজেদের ইচ্ছে মতো ছুটছে।  প্রশাসন ও আইন শৃঙ্খলা বাহিনীর সাথে লুকোচুরি খেলার এ বেহায়াপনায় সমগ্র চৌদ্দগ্রাম মারাত্মক ঝুঁকির মধ্যে পড়ছে বলে মনে করছেন সচেতন মহল।
সংবাদটি শেয়ার করুন:


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও সংবাদ

সবর্শেষ পঠিত সংখ্যা

আকার্ইভ বাংলা ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  

বাংলাদেশের সকল অনলাইন পত্রিকা সমূহ

ফেসবুকে আমরা

আজকের সেহরি ও ইফতারের সময়সূচী

.

সুরক্ষা অনলাইন