বুধবার, ২৮ সেপ্টেম্বর ২০২২, ০৬:২৬ পূর্বাহ্ন
শিরোনাম:
Logo পাসপোর্টের ভুল সংশোধনে লাগবে না অ্যাফিডেভিট Logo কুমিল্লার শ্রেষ্ঠ অফিসার হলেন চৌদ্দগ্রাম সার্কেল এর তিন পুলিশ কর্মকর্তা Logo মিয়ানমার নিয়ে সর্বোচ্চ সংযম দেখাচ্ছে বাংলাদেশ: শেখ হাসিনা Logo র‍্যাবের অধিনায়ক হলেন এডিশনাল ডিআইজি চৌদ্দগ্রামের ফরিদ উদ্দিন Logo প্রতিপক্ষকে ফাঁসাতে নিজ বোনকে জবাই করে হত্যা Logo গোলাম মাওলা রনির উচ্ছেদ বাড়ির মালামাল নিলামে বিক্রি Logo সিরাজগঞ্জে ধর্ষণ মামলায় জেলা ছাত্রদল নেতা জেলহাজতে Logo যশোরে স্ত্রীর ধাক্কায় প্রাণ গেল স্বামীর Logo বোচাগঞ্জে প্রধানমন্ত্রীর উপহারের ঘর পাচ্ছেন ৮০ পরিবার Logo ব্যয় কমাতে আরও ৮ সিদ্ধান্ত নিল সরকার Logo বৃহস্পতিবারের লোডশেডিংয়ের সূচি প্রকাশ Logo জাতির পিতার সমাধিতে প্রধানমন্ত্রীর সামরিক সচিবের শ্রদ্ধা Logo বিকেল ৫টার মধ্যেই অফিস ত্যাগের নির্দেশ Logo টোলপ্লাজায় দুমড়ে-মুচড়ে গেল অ্যাম্বুলেন্স, নিহত ৪ Logo তারাশাইল উচ্চ বিদ্যালয়ের সভাপতি হলেন আবদুল কাদের ভূঁইয়া Logo চৌদ্দগ্রামে এসএসসি৭৮ ব্যাচের পূণর্মিলনী অনুষ্ঠিত Logo সীতাকুণ্ডে বিস্ফোরণে মৃত ১৬, দগ্ধ-আহত ৪ শতাধিক Logo প্রধানমন্ত্রীর ১০টি বিশেষ উদ্ভাবনী উদ্যোগ বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত

চৌদ্দগ্রামে আটদিনে আক্রান্ত ৯০, মৃত্যু-০১

প্রশাসন / ৪৯৬ বার পঠিত
সময়: বৃহস্পতিবার, ৮ জুলাই, ২০২১, ৫:২০ অপরাহ্ণ

চৌদ্দগ্রাম প্রতিনিধি
কুমিল্লা চৌদ্দগ্রামে প্রতিদিনই বাড়ছে মহামারী করোনা আক্রান্তের হার। গত আটদিনে এ উপজেলায় ৯০জন আক্রান্ত ও মারা গেছেন ০১ জন। গত ০১ জুলাই থেকে ০৮ জুলাই পর্যন্ত ১০৯ জনের নমুনা সংগ্রহ করা হয়। তারমধ্যে পিসিআর ল্যাব ৬০ জন ও র‌্যাপিড ৪৯ জনের নমুনা পরীক্ষায় আক্রান্তের এ ভয়াবহ চিত্র আসে।
চৌদ্দগ্রাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা গেছে, গত ০১ জুলাই করোনায় আক্রান্ত হয়েছেন ০৭জন ও মারা গেছেন ০১ জন, ০২ জুলাই আক্রান্ত হয়েছেন ০৮ জন, ০৩ জুলাই আক্রান্ত হয়েছেন ১৯ জন, ০৪ জুলাই আক্রান্ত হয়েছেন ০৩ জন, ০৫ জুলাই আক্রান্ত হয়েছেন ০৪জন, ০৬ জুলাই আক্রান্ত হয়েছেন ১৩জন, ০৭ জুলাই আক্রান্ত হয়েছেন ২৫জন, ০৮ জুলাই আক্রান্ত হয়েছেন ১১জনসহ সর্বমোট ৯০ আক্রান্ত হয়েছেন।
উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ মোঃ হাসিবুর রহমান সকলকে স্বাস্থ্যবিধি মেনে চলার অনুরোধ জানিয়ে বলেন, মাস্কের বিকল্প কিছু নাই। যেই ঘরে আক্রান্ত রোগী আছে, সেই ঘরের সকলকে ঘরে বাইরে মাস্ক পড়ে থাকতে হবে। সাধারণ জ্বর কাশি সর্দি হলে হাসপাতালের জরুরি নাম্বারে কল করে টেলিমেডিসিন সেবা নেওয়ার জন্য তিনি সকলের প্রতি অনুরোধ করেন। ০১৭৩০-৩২৪৪৬০ এ নাম্বারে কল করে যে কেউ আমাদের সেবা নিতে পারবেন। বিনা প্রয়োজনে ঘর থেকে বের না হয়ে লকডাউনে সরকারের নির্দেশনা মেনে চলার অনুরোধ করেন তিনি।
এদিকে করোনা সংক্রমন রোধে জনগনকে স্বাস্থ্যবিধি মানাতে কঠোর অবস্থানে রয়েছেন উপজেলা প্রশাসন, সেনাবাহিনী, র‌্যাব ও পুলিশ।
গত ০১ জুলাই থেকে চলমান লকডাউনে উপজেলার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়েছে ভ্রাম্যমাণ আদালত। এসময় মানুষ কে ঘরে থাকার জন্য হ্যান্ড মাইকে বার বার অনুরোধ করছে প্রশাসন ও আইন শৃঙ্খলা বাহিনী। তাদের এ অনুরোধ ও সরকারের নির্দেশনা কে উপেক্ষা করে নিজেদের খেয়ালখুশি মতো ঘুরাঘুরি করতে স্বাছন্দবোধ করেন সাধারণ মানুষ। প্রশাসন ও আইন শৃঙ্খলা বাহিনী দেখলে মানুষ লুকিয়ে থাকে আবার তারা চলে যাওয়ার সাথে সাথেই নিজেদের ইচ্ছে মতো ছুটছে। বৃহস্পতিবার চৌদ্দগ্রাম বাজারে এক দোকানী সাটার নামিয়ে কসমেটিক বিক্রির সময় হাতে নাতে ধরেন উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মনজুরুল হক। এসময় দোকানীকে ২ হাজার ও ক্রেতা কে ৫শ টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত। এসময় র‌্যাব-১১ পিপিসি-২ এর ডিএডি আমিরুল ইসলামের নেতৃত্বে একটিদল ভ্রাম্যমাণ আদালতকে সহযোগিতা করে।

সংবাদটি শেয়ার করুন:


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও সংবাদ

সবর্শেষ পঠিত সংখ্যা

আকার্ইভ বাংলা ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  

বাংলাদেশের সকল অনলাইন পত্রিকা সমূহ

ফেসবুকে আমরা

আজকের সেহরি ও ইফতারের সময়সূচী

.

সুরক্ষা অনলাইন