বুধবার, ২২ সেপ্টেম্বর ২০২১, ০৮:২১ অপরাহ্ন
শিরোনাম:
Logo পুলিশের বিশেষ অভিযানে মাদকসহ গ্রেপ্তার ২৫ Logo বুড়িচংয়ে আগুনে পুড়ে মরলো শেকলবন্দী কলেজছাত্র Logo যে সাত কারণে ইভ্যালি ধ্বংসের মুখে Logo চৌদ্দগ্রামে মাদক ও সাজাপ্রাপ্ত আসামীসহ গ্রেপ্তার ৫ Logo এবার ধানমন্ডি থানার মামলায় রাসেল রিমান্ডে, শামীমা কারাগারে Logo কুমিল্লা-৭ আসনে বিজয়ী ডা. প্রাণ গোপাল দত্ত Logo এবার নিজেদের নেতৃত্বে আন্দোলন-নির্বাচনের ছক কষছে বিএনপি Logo পরীক্ষায় ফেল করলে বিয়ে করা যাবে না, সরকারি নিয়ম Logo চৌদ্দগ্রাম প্রেসক্লাবের সভাপতি রিপনকে রোটারি ক্লাব অব কুমিল্লা ফেমাসের সংবর্ধনা Logo চৌদ্দগ্রামে আওয়ামী লীগ নেতা ইকবাল মজুমদারের ইন্তেকাল Logo বিনামূল্যে পাটবীজ, সার ও নগদ অর্থ বিতরণ Logo কুমিল্লা- ৭ উপ-নির্বাচনে মনোনয়নপত্র জমা দিলেন ডা. প্রাণ গোপাল দত্ত Logo কিশোর গ্যাংয়ের হামলায় এসএসসি পরীক্ষার্থী আহত Logo আজ প্রফেসর ড. মোঃ আবদুল কুদ্দুসের ১৫তম মৃত্যুবার্ষিকী Logo চৌদ্দগ্রামে প্রেমিক যুগলের আত্মহত্যার চেষ্টা Logo ফারিয়ার মতবিনিময় সভা অনুষ্ঠিত Logo Logo নিউজিল্যান্ডকে হারিয়ে বাংলাদেশের ঐতিহাসিক বিজয়

দেশ সেরা কন্টেন্ট নির্মাতা হলেন চৌদ্দগ্রামের আমির হোসেন

প্রশাসন / ২০৩ বার পঠিত
সময়: মঙ্গলবার, ৩ আগস্ট, ২০২১, ১০:৫০ অপরাহ্ণ

চৌদ্দগ্রাম প্রতিনিধি

ডিজিটাল কন্টেন্ট নির্মাতা হিসাবে ২০২১সালের জুলাই মাসের ১ম পাক্ষিকের সেরা কন্টেন্ট নির্মাতা হয়েছেন কুমিল্লার চৌদ্দগ্রাম উপজেলার নানকরা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক মোহাম্মদ আমির হোসেন।

গত ১৯ জুলাই ২০২১ ইং তারিখে প্রধানমন্ত্রীর কার্যালয়ের শিক্ষক বাতায়নের সভায় পাক্ষিকের সেরা কন্টেন্ট নির্মাতা হিসাবে আমির হোসেন এর নাম ঘোষণা করা হয়। দেশব্যাপি শিক্ষক বাতায়নের ৯ লক্ষ শিক্ষকদের মধ্য থেকে পাক্ষিকের সেরা কন্টেন্ট নির্মাতা হয়েছেন তিনি।

২০১৪ সাল থেকে চালু হওয়া এই প্রতিযোগিতায় চৌদ্দগ্রামে ১ম ব্যক্তি হিসাবে বিশেষ সম্মাননা অর্জন করেন উপজেলার নানকরা গ্রামের মৃত্যু আবদুল মাবুদের তৃতীয় ছেলে আমির হোসেন। কুমিল্লা ভিক্টোরিয়া সরকারী কলেজ থেকে রাষ্টবিজ্ঞানে মাষ্টার্স ডিগ্রী অর্জন করে ২০০৭ সালে বিজয়করা সরকারী প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক হিসাবে যোগদান করেন আমির হোসেন।পরবর্তীতে ২০১২ সালে নানকরা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে বদলি হয়ে অদ্যবদী কর্মরত আছেন। উল্লেখ্য যে ২০১৯ সালে বৃটিশ কাউন্সিল কর্তৃক ইন্টারন্যাশনাল স্কুল এ্যাওয়ার্ড লাভ করেন তিনি। চলতি বছরের ১৯ জুলাই সরকারি ওয়েবসাইট শিক্ষক বাতায়নে প্রকাশিত ফলাফলে তিনি সেরা কন্টেন্ট নির্মাতা হন।

শিক্ষক বাতায়ন সুত্রে জানা যায়, সারাদেশে শিক্ষক শিক্ষিকার মধ্যে এবার ৩ লাখ ৮৮ হাজার ২৭১টি কন্টেন্ট শিক্ষক বাতায়নে আপলোড করা হয়েছিলো। এর মধ্যে মডেল কন্টেন্ট ৯৫৩টি। ২০২১ জুলাই মাসের ১ম পাক্ষিকে সেরা কন্টেন্ট নির্মাতা আমির হোসেন তাঁর অনুভূতি প্রকাশে বলেন, “শিক্ষক বাতায়নে সেরা হওয়া ও শিক্ষা ক্ষেত্রে আইসিটি ব্যাপক ব্যবহারে সরকার একটা বড় চ্যালেঞ্জ হিসেবে গ্রহন করেছে,” “শিক্ষক বাতায়ন”, “কিশোর বাতায়ন”, ও “মুক্তপাঠ” এর মাধ্যমে চলছে আধুনিক শিক্ষাকে আরো আধুনিক করার প্রচেষ্টা। এই কার্যক্রম চলছে বেশ কয়েক বছর ধরে।

তার এ সফলতায় চৌদ্দগ্রাম উপজেলার শিক্ষা অফিসার সাকিনা বেগম, ইউআরসি ইন্সট্রাক্টর জনাব মমিনুল ইসলাম মজুমদার , সহকারী উপজেলা শিক্ষা অফিসার গোলাম মাহাবুব, ফারুক হোসেন, মোশাররফ হোসেন মিজানুর রহমান , বিদ্যালয়ের সম্মানিত প্রধান শিক্ষক হাসনে হেনা চৌধুরী, সভাপতি আরিফুর রহমান টিপু, সহসভাপতি ইমাম হোসেন, ওয়ার্ড মেম্বার জাহাঙ্গীর আলম, সাবেক সহ সভাপতি বাবুল পাটোয়ারী, বাংলাদেশ প্রাথমিক বিদ্যালয় সহকারী শিক্ষক সমিতি (এস ১২০৬৮ )সভাপতি সামছুদ্দিন মাসুদ, সহকারী শিক্ষক গণ এবং বিভিন্ন প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক ও সুশীল সমাজের ব্যক্তিবর্গ আমির হোসেন কে আন্তরিক অভিনন্দন ও শুভেচ্ছা জ্ঞাপন করেন।

সংবাদটি শেয়ার করুন:
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও সংবাদ

সবর্শেষ পঠিত সংখ্যা

আকার্ইভ বাংলা ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  

বাংলাদেশের সকল অনলাইন পত্রিকা সমূহ

ফেসবুকে আমরা

আজকের সেহরি ও ইফতারের সময়সূচী

.

সুরক্ষা অনলাইন