বুধবার, ২২ সেপ্টেম্বর ২০২১, ০৯:১১ অপরাহ্ন
শিরোনাম:
Logo পুলিশের বিশেষ অভিযানে মাদকসহ গ্রেপ্তার ২৫ Logo বুড়িচংয়ে আগুনে পুড়ে মরলো শেকলবন্দী কলেজছাত্র Logo যে সাত কারণে ইভ্যালি ধ্বংসের মুখে Logo চৌদ্দগ্রামে মাদক ও সাজাপ্রাপ্ত আসামীসহ গ্রেপ্তার ৫ Logo এবার ধানমন্ডি থানার মামলায় রাসেল রিমান্ডে, শামীমা কারাগারে Logo কুমিল্লা-৭ আসনে বিজয়ী ডা. প্রাণ গোপাল দত্ত Logo এবার নিজেদের নেতৃত্বে আন্দোলন-নির্বাচনের ছক কষছে বিএনপি Logo পরীক্ষায় ফেল করলে বিয়ে করা যাবে না, সরকারি নিয়ম Logo চৌদ্দগ্রাম প্রেসক্লাবের সভাপতি রিপনকে রোটারি ক্লাব অব কুমিল্লা ফেমাসের সংবর্ধনা Logo চৌদ্দগ্রামে আওয়ামী লীগ নেতা ইকবাল মজুমদারের ইন্তেকাল Logo বিনামূল্যে পাটবীজ, সার ও নগদ অর্থ বিতরণ Logo কুমিল্লা- ৭ উপ-নির্বাচনে মনোনয়নপত্র জমা দিলেন ডা. প্রাণ গোপাল দত্ত Logo কিশোর গ্যাংয়ের হামলায় এসএসসি পরীক্ষার্থী আহত Logo আজ প্রফেসর ড. মোঃ আবদুল কুদ্দুসের ১৫তম মৃত্যুবার্ষিকী Logo চৌদ্দগ্রামে প্রেমিক যুগলের আত্মহত্যার চেষ্টা Logo ফারিয়ার মতবিনিময় সভা অনুষ্ঠিত Logo Logo নিউজিল্যান্ডকে হারিয়ে বাংলাদেশের ঐতিহাসিক বিজয়

চৌদ্দগ্রামে দুই সন্তানের জননীর মৃত্যু

প্রশাসন / ১৪৮২ বার পঠিত
সময়: শুক্রবার, ১৩ আগস্ট, ২০২১, ৮:৪৯ অপরাহ্ণ

চৌদ্দগ্রাম প্রতিনিধি
কুমিল্লার চৌদ্দগ্রামে খাদিজা আক্তার নামের এক গৃহবধূ দুই সন্তানের জননীর মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার রাতে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে মারা গেছেন। তিনি উপজেলার মুন্সীরহাট ইউনিয়নের ডাকরা গ্রামের দুবাই প্রবাসী মোঃ মামুনের স্ত্রী এবং পার্শ্ববর্তী শুভপুর ইউনিয়নের কৈয়ারধারী গ্রামের মৃত রফিকুল ইসলামের মেয়ে। শুক্রবার সকালে ঢাকায় ময়না তদন্ত শেষে খাদিজার মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করেন শাহাবাগ থানা পুলিশ। এ ঘটনায় থানায় কোন অভিযোগ দায়ের না হলেও পরিবারের অভিযোগ শ্বশুরবাড়ির লোকজনের নির্যাতনে খাদিজার মৃত্যু হয়েছে।
খাদিজা আক্তারের মা সেলিনা বেগম জানান, ছয় বছর আগে মুন্সিরহাট ইউনিয়নের ডাকরা গ্রামের দুবাই প্রবাসী মোঃ মামুনের সাথে খাদিজার বিয়ে হয়। বিয়ের পর থেকে স্বামী মামুন চাকুরির সুবাদে দুবাই অবস্থান করছেন।
খাদিজা আক্তারের মা আরও বলেন, বিয়ের পর থেকে খাদিজার শাশুড়ি নিলুফা বেগম তার মেয়ের উপর বিভিন্ন সময় মারধরসহ নির্যাতন করতেন। এই নিয়ে দুই গ্রামের শালিশদারদের নিয়ে একাধিকবার শালিশ বৈঠক হয়েছে। খাদিজা তার দুই সন্তানের কথা চিন্তা করে এবং দুবাই প্রবাসী স্বামীর অনুরোধে শশুর বাড়িতে ফিরে যেতেন।
গত ৩১ জুলাই খাদিজার স্বামী মোঃ মামুন দুবাই থেকে ফোন করে বলে খাদিজার অবস্থা ভালো নয় তাকে ঢাকা মেডিকেল কলেজের আইসিইউতে রাখা হয়েছে। তাঁর চিকিৎসার জন্য ২ লাখ টাকা নিয়ে ঢাকা যেতে বলে ফোন কেটে দেয়।
পরে আমি খবর নিলে তার শশুড় বাড়ির লোকজন আমাকে জানায়, খাদিজা ২৯ জুলাই গলায় ফাঁস দিয়ে আত্মহত্যার চেষ্টা করলে আশ-পাশের লোকজনের সহায়তা শাশুড়ি নিলুফা খাদিজাকে ঢাকা নিয়ে যায়। আমি ঢাকা হাসপাতাল যাওয়ার পর তার শাশুড়ি পালিয়ে যায়। ১৫ দিন চিকিৎসার পর বৃহস্পতিবার রাতে খাদিজা আক্তার মারা যায়।
সেলিনা বেগম আরও বলেন, আমার মেয়ে আত্মহত্যা করতে পারে না। তার শাশুড়ি তাকে নির্যাতন করে গলায় ফাঁস দিয়ে হত্যা করতে চেয়েছিল। আশপাশের লোকজন দেখে ফেলায় এখন বলছে-আমার মেয়ে আত্মহত্যা করতে চেয়েছে।
খাদিজা আক্তারের চাচাতো ভাই সরকারী প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক আবদুল কাদের অভিযোগ করে বলেন, খাদিজাকে তার শাশুড়ি সব সময় নির্যাতন করতো। তাকে তার শাশুড়ি পরিকল্পিতভাবে হত্যা করেছে। খাদিজার নির্যাতনের বিষয়ে আগে থানায় কোন অভিযোগ করেছেন কি না জানতে চাইলে তিনি বলেন, মনে করেছিলাম একটা সময় সব ঠিক হয়ে যাবে। তার জন্য থানায় কোন অভিযোগ করি নাই। যদি করতাম তাহলে হয়তো খাদিজাকে এইভাবে জীবন দিতে হতো না।
চৌদ্দগ্রাম থানার অফিসার ইনচার্জ শুভ রঞ্জন চাকমা জানান, ভুক্তভোগীর পরিবার নির্যাতনের বিষয়ে থানায় কোন অভিযোগ করেনি। অভিযোগ দায়ের করলে আমরা দোষীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করবো।
সংবাদটি শেয়ার করুন:
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও সংবাদ

সবর্শেষ পঠিত সংখ্যা

আকার্ইভ বাংলা ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  

বাংলাদেশের সকল অনলাইন পত্রিকা সমূহ

ফেসবুকে আমরা

আজকের সেহরি ও ইফতারের সময়সূচী

.

সুরক্ষা অনলাইন