বুধবার, ২৮ সেপ্টেম্বর ২০২২, ০৫:৩৪ পূর্বাহ্ন
শিরোনাম:
Logo পাসপোর্টের ভুল সংশোধনে লাগবে না অ্যাফিডেভিট Logo কুমিল্লার শ্রেষ্ঠ অফিসার হলেন চৌদ্দগ্রাম সার্কেল এর তিন পুলিশ কর্মকর্তা Logo মিয়ানমার নিয়ে সর্বোচ্চ সংযম দেখাচ্ছে বাংলাদেশ: শেখ হাসিনা Logo র‍্যাবের অধিনায়ক হলেন এডিশনাল ডিআইজি চৌদ্দগ্রামের ফরিদ উদ্দিন Logo প্রতিপক্ষকে ফাঁসাতে নিজ বোনকে জবাই করে হত্যা Logo গোলাম মাওলা রনির উচ্ছেদ বাড়ির মালামাল নিলামে বিক্রি Logo সিরাজগঞ্জে ধর্ষণ মামলায় জেলা ছাত্রদল নেতা জেলহাজতে Logo যশোরে স্ত্রীর ধাক্কায় প্রাণ গেল স্বামীর Logo বোচাগঞ্জে প্রধানমন্ত্রীর উপহারের ঘর পাচ্ছেন ৮০ পরিবার Logo ব্যয় কমাতে আরও ৮ সিদ্ধান্ত নিল সরকার Logo বৃহস্পতিবারের লোডশেডিংয়ের সূচি প্রকাশ Logo জাতির পিতার সমাধিতে প্রধানমন্ত্রীর সামরিক সচিবের শ্রদ্ধা Logo বিকেল ৫টার মধ্যেই অফিস ত্যাগের নির্দেশ Logo টোলপ্লাজায় দুমড়ে-মুচড়ে গেল অ্যাম্বুলেন্স, নিহত ৪ Logo তারাশাইল উচ্চ বিদ্যালয়ের সভাপতি হলেন আবদুল কাদের ভূঁইয়া Logo চৌদ্দগ্রামে এসএসসি৭৮ ব্যাচের পূণর্মিলনী অনুষ্ঠিত Logo সীতাকুণ্ডে বিস্ফোরণে মৃত ১৬, দগ্ধ-আহত ৪ শতাধিক Logo প্রধানমন্ত্রীর ১০টি বিশেষ উদ্ভাবনী উদ্যোগ বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত

মাদকসেবীদের আস্তানা এখন সাংবাদিকদের মিলনস্থল

প্রশাসন / ৩৯৭ বার পঠিত
সময়: সোমবার, ২৭ সেপ্টেম্বর, ২০২১, ৯:৪৯ অপরাহ্ণ

স্টাফ রিপোর্টার

কুমিল্লার চৌদ্দগ্রাম উপজেলা সদরে কয়েক যুগ ধরে পরিত্যক্ত থাকার কারণে মাদকসেবি ও অপরাধীদের নিরাপদ স্থানে পরিণত হয়েছিল স্বাস্থ্য বিভাগের একটি ঘর। লোকচক্ষুর অন্তরালে নিরাপদে মাদক সেবন ও ক্রয় বিক্রয়ের নিরাপদ স্থান ছিল এ ঘর। ঘরের চতুর্পাশে ময়লা আবর্জনার স্তূপ থাকার কারণে সাধারণ মানুষ ও আইন শৃঙ্খলা বাহিনীর যাতায়াত তেমন ছিল না। ফলে পৌরসভাসহ উপজেলার বিভিন্ন এলাকার চিহ্নিত মাদকসেবী ও অপরাধীদের নিয়মিত যাতায়াত ছিল এ ঘরে। বখাটে ও মাদকসেবীদের উৎপাতের কারণে ওই ঘরের আশপাশের সাধারণ মানুষ অতিষ্ঠ ও আতঙ্কিত ছিলেন। ওই ঘরের পাশেই উপজেলা স্যানিটারি ইন্সপেক্টরের আবাসিক ভবন থাকলেও মাদকসেবীদের উৎপাতের কারণে তিনি উক্ত ভবনে তেমন আসতেন না।


ওই এলাকার চা দোকানদার সিরাজ মিয়া, বাজারের ব্যবসায়ী নকুল সাহা, জহির আহমেদ, কাউন্সিলর কাজী বাবুল, বেলাল আহমেদ, সৈয়দ আহমেদসহ অসংখ্য ব্যবসায়ী, শিক্ষক, রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ জানান, গত ৩০/৩৫ বছর ধরে এ ঘরটি পরিত্যক্ত দেখতেছি। এভাবে পরিত্যক্ত থাকার কারণে ঘরের আশপাশে বিভিন্ন আগাছা জন্মে বনজঙ্গলে পরিণত হয়ে যায়। অন্ধকারাচ্ছন্ন এ ঘরটিতে বসেই এলাকার চিহ্নিত বখাটে যুবককেরা নিরাপদে মাদক সেবন ও ক্রয়-বিক্রয় করে আসছিল। স্থানীয় সাংবাদিকরা পরিত্যক্ত এ ঘরটিতে অবস্থান করায় মাদকসেবিদের আড্ডা বন্ধ হয়ে গেছে।
নাম প্রকাশে অনিচ্ছুক উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের বেশ কয়েকজন চিকিৎসক, কর্মকর্তা ও কর্মচারী সাংবাদিকদের সাধুবাদ জানিয়েছেন। তারা বলেন স্বাস্থ্য কমপ্লেক্সের ভূমি স্বর্তেও ময়লা আবর্জনার স্তূপ থাকার কারণে দুর্গন্ধে ও মাদকসেবীদের ভয়ে সেখানে তেমন যাওয়া হয় না। স্থানীয় সাংবাদিকরা পরিত্যক্ত ঘরটিতে অবস্থান করায় আশপাশ এখন আলোকিত হয়েছে। আমাদেরও ওইখানে যেতে কোন দুর্ভোগ পোহাতে হবে না।


চৌদ্দগ্রাম প্রেসক্লাবের সভাপতি মোঃ আবদুল জলিল রিপন বলেন, স্বাস্থ্য বিভাগের এ জায়গা ও ঘরটিতে কোন কর্মকাণ্ড ছিল না। দীর্ঘদিন ধরে পরিত্যক্ত থাকার কারণে ওই এলাকায় আগাছা জন্মে বনজঙ্গলে পরিণত হয়েছে। এছাড়া মাদকসেবি ও বখাটেদের নিরাপদ আড্ডাস্থল ছিল এ ঘর। স্থানীয় সাংবাদিকরা ওই ঘরে অবস্থান নেওয়ায় আজকে ঘরসহ পরিত্যক্ত জায়গাটি আলোকিত হয়েছে।
মাদকসেবিদের আস্তানা গুড়িয়ে স্থানীয় সাংবাদিকরা অবস্থান করায় অভিনন্দন জানিয়েছেন সচেতন মহল।

সংবাদটি শেয়ার করুন:


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও সংবাদ

সবর্শেষ পঠিত সংখ্যা

আকার্ইভ বাংলা ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০  

বাংলাদেশের সকল অনলাইন পত্রিকা সমূহ

ফেসবুকে আমরা

আজকের সেহরি ও ইফতারের সময়সূচী

.

সুরক্ষা অনলাইন