শুক্রবার, ০৩ ডিসেম্বর ২০২১, ১১:০৫ পূর্বাহ্ন
শিরোনাম:
Logo আওয়ামী লীগ নেতা ভ ম আফতাবের পরিবারকে সাবেক রেলমন্ত্রীর পাঁচ লক্ষ টাকা অনুদান Logo আওয়ামী লীগ নেতা ভ ম আফতাবের দ্বিতীয় মৃত্যু বার্ষিকী পালন Logo চৌদ্দগ্রামে ইউপি নির্বাচনে ৬৭০ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল Logo চতুর্থ ধাপের ইউপি নির্বাচন পিছিয়ে ২৬ ডিসেম্বর Logo দূর্বৃত্তদের গুলিতে কুসিক কাউন্সিলরসহ নিহত ২ Logo চৌদ্দগ্রামে দুই মাদক ব্যবসায়ী আটক Logo কুমিল্লার প্রবীণ আওয়ামী লীগ নেতা আফজল খান আর নেই Logo চেয়ারম্যান পদে আওয়ামী লীগের ১২ জনের নাম কেন্দ্রে প্রেরণ Logo বিনামূল্যে বীজ ও সার পেলেন ৫৮৫ জন কৃষক Logo দলীয় সিদ্ধান্তের বাইরে গিয়ে কেহই সফল হয়নি- সাবেক রেলমন্ত্রী মুজিবুল হক এমপি Logo গুনবতী ইউনিয়ন আওয়ামী লীগের বর্ধিত সভা অনুষ্ঠিত Logo চৌদ্দগ্রামে আট ইউনিয়নে আওয়ামী লীগের বর্ধিত সভা অনুষ্ঠিত Logo চিওড়া ইউনিয়ন আওয়ামী লীগের বর্ধিত সভা অনুষ্ঠিত Logo মুন্সীরহাট ইউনিয়ন আওয়ামী লীগের বর্ধিত সভা অনুষ্ঠিত Logo চৌদ্দগ্রামে দলীয় মনোনয়ন প্রত্যাশী ২৬ জনের আবেদন পত্র দাখিল Logo চৌদ্দগ্রামের ১২ ইউপিতে নির্বাচন ২৩ ডিসেম্বর Logo চৌদ্দগ্রামে কমিউনিটি পুলিশিং ডে-২০২১ পালিত Logo বাংলাদেশ এখন উন্নয়নের রোল মডেল-সাবেক রেলমন্ত্রী মুজিবুল হক এমপি

চৌদ্দগ্রামে গ্রেনেড উদ্ধার

প্রশাসন / ১৩৯ বার পঠিত
সময়: শনিবার, ২৩ অক্টোবর, ২০২১, ৬:০৯ অপরাহ্ণ

স্টাফ রিপোর্টার
চৌদ্দগ্রামের কাশিনগর ইউনিয়নের বসন্তপুর গ্রামে একটি পুকুর পাড় থেকে স্বাধীনতা যুদ্ধের সময় ব্যবহৃত একটি গ্রেনেড শনিবার সকালে উদ্ধার করেছে থানা পুলিশ।
স্থানীয় সূত্রে জানা গেছে, ওই গ্রামের ডাক্তার রমিজ উদ্দিনের বাড়ির সামনের পুকুর পাড়ে একই গ্রামের মোহন মিয়া সকালে ঘাস কাটতে গিয়ে গ্রেনেডটি দেখতে পায়। পরে তিনি রমিজ উদ্দিনের ছেলে শহিদকে বিষয়টি জানালে তিনি জাতীয় জরুরী সেবা ৯৯৯-এ ফোন করলে চৌদ্দগ্রাম থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে গ্রেনেডটির স্থান ঘেরাও করে রাখে।
জমির মালিক মাস্টার রমিজ উদ্দিন জানান, স্বাধীনতা যুদ্ধের সময় এ স্থানে মুক্তিযোদ্ধারা গ্রেনেডসহ বিভিন্ন ভারী অস্ত্র নিয়ে পাক-হানাদার বাহিনীর বিরুদ্ধে যুদ্ধ করতেন। সে সময় তিনি মুক্তিযোদ্ধাদের গাইডম্যান হিসেবে নিয়োজিত ছিলেন। যুদ্ধ পরবর্তীতে মুক্তিযোদ্ধারা এ স্থানটি ত্যাগ করার সময় ভুলে এ গ্রেনেডটি মাটির নিচে চাপা পড়ে যেতে পারে।
কাশিনগর ইউপি চেয়ারম্যান মোশারেফ হোসেন জানান, সকাল স্থানীয় লোকজনের মাধ্যমে জানতে পারি-বসন্তপুর গ্রামে মাস্টার রমিজ উদ্দিনের পুকুর পাড়ে একটি গ্রেনেড পাওয়া গেছে। বিষয়টি আমি স্থানীয় প্রশাসনকে অবগত করি। তিনি আরও জানান, স্বাধীনতা যুদ্ধের সময় মুক্তিযোদ্ধারা ওই স্থান থেকে অস্ত্র জমা রেখে পাক-হানাদার বাহিনীর সাথে যুদ্ধে লিপ্ত হতেন।
চৌদ্দগ্রাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শুভ রঞ্জন চাকমা জানান, খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ মোতায়েন করা হয়েছে। সেনাবাহিনীর বোমারু বিশেষজ্ঞকে খবর দেওয়া হয়েছে। তারা আসলে গ্রেনেডটি অপসারণ করা হবে।

সংবাদটি শেয়ার করুন:


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও সংবাদ

সবর্শেষ পঠিত সংখ্যা

আকার্ইভ বাংলা ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  

বাংলাদেশের সকল অনলাইন পত্রিকা সমূহ

ফেসবুকে আমরা

আজকের সেহরি ও ইফতারের সময়সূচী

.

সুরক্ষা অনলাইন