মঙ্গলবার, ১৭ মে ২০২২, ০৭:০৭ পূর্বাহ্ন
শিরোনাম:
Logo চৌদ্দগ্রামে টর্নেডোর তাণ্ডব Logo চৌদ্দগ্রামে যুবককে কুপিয়ে হত্যা, আহত ৩ Logo চৌদ্দগ্রামে ৯৩ ব্যাচের ঈদ পুনর্মিলনী অনুষ্ঠিত Logo অর্থ আত্মসাৎ ও অনিয়মের অভিযোগে ইউপি সচিব অবরুদ্ধ Logo চৌদ্দগ্রাম প্রবাসী সূর্য সন্তান সংগঠনের আহবায়ক কমিটি গঠন Logo চৌদ্দগ্রামে ঐতিহাসিক মুজিবনগর দিবস পালিত Logo চৌদ্দগ্রাম বাজারের ব্যবসায়ী কমিটির উদ্যোগে মতবিনিময় সভা অনুষ্ঠিত Logo ইউপি চেয়ারম্যানকে হত্যাচেষ্টা, অস্ত্রসহ যুবক গ্রেফতার Logo চৌদ্দগ্রামে ১০১ কেজি গাঁজাসহ যুবক আটক Logo চৌদ্দগ্রাম মডেল কলেজের নবীন বরণ অনুষ্ঠিত Logo চৌদ্দগ্রাম উপজেলা প্রশাসনের উদ্যোগে স্বাধীনতা দিবস পালিত Logo চৌদ্দগ্রামে আওয়ামী লীগের উদ্যোগে স্বাধীনতা দিবস উদযাপন Logo চৌদ্দগ্রাম প্রেসক্লাবের উদ্যোগে স্বাধীনতা দিবস পালিত Logo মৎস্য সমবায় সমিতির মাঝে পিক আপ ভ্যান বিতরণ Logo একুশে পদক প্রাপ্ত কবি কামাল চৌধুরীকে গণ সংবর্ধনা Logo চৌদ্দগ্রামে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালিত Logo সাজাপ্রাপ্ত আসামীসহ ১০ জন গ্রেফতার Logo ফেনীর জসিম মাহমুদ বিএমএসএফ’র কেন্দ্রীয় সাধারণ সম্পাদক নির্বাচিত

চৌদ্দগ্রামে উড়ো চিঠিতে চাঁদা দাবি!

প্রশাসন / ১৬৮ বার পঠিত
সময়: বুধবার, ২ ফেব্রুয়ারি, ২০২২, ৫:২৮ অপরাহ্ণ

চৌদ্দগ্রাম প্রতিনিধি
চৌদ্দগ্রামের আলকরায় একই গ্রামে চারজনকে ডাকযোগে রেজিষ্ট্রি চিঠি দিয়ে ৩ লক্ষ টাকা করে চাঁদা দাবি করে। এ ঘটনায় ভুক্তভোগীদের দুইজন মঙ্গলবার রাতে চৌদ্দগ্রাম থানায় সাধারণ ডায়েরি করেন। তথ্যটি বুধবার দুপুরে নিশ্চিত করেছেন থানার অফিসার ইনচার্জ শুভ রঞ্জন চাকমা।
ভুক্তভোগী রুবি আক্তার তার সাধারণ ডায়েরিতে উল্লেখ করেন, তাঁর ছেলে আবদুল মমিন আল মেহেদী(১৮) বর্তমানে ফেনীর মহিপাল সরকারি কলেজের দ্বাদশ শ্রেণীতে পড়াশোনা করে। ২৩ জানুয়ারি দুপুর ২টায় উপজেলার পদুয়া পোস্ট অফিসের একজন ডাকপিয়ন রেজিষ্ট্রি করা একটি চিঠি হাতে ধরিয়ে দেয়। উপরে প্রেরকের নাম উল্লেখ করা হয়, মহিম, ফেনী কমার্স কলেজ, ৩০৯ এস এস কে রোড, ফেনী। রুবি তাঁর জিডিতে আরও উল্লেখ করেন, খামটি পেয়ে তিনি খুলে ভিতরে হাতের লেখা একটি চিঠি পান। চিঠিতে উল্লেখ করা হয়, রুবি তোমার একমাত্র ছেলেকে বাঁচাতে চাও? যদি চাও তাহলে ৩ লক্ষ টাকা ভুট্টুর ঘরের পূর্ব পাশের জানালার চানসেটের উপর রেখে দিও ২৯ জানুয়ারির মধ্যে। যদি কোন ধরনের পুলিশ, বিজিবি বা আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে এ বিষয়ে অবগত করা হয়, তাহলে তোমার ঘরের দরজা বাইরে থেকে বন্ধ করে দিয়ে আগুন দেওয়া হবে। চিঠির নিচে লেখা রয়েছে, ইতি কিশোর গ্যাং ফেনী।
অপর জিডিতে একই গ্রামের ডাঃ আবদুল মমিন পাটোয়ারী উল্লেখ করেন, তাঁর ছেলে মোঃ হারিছ আহম্মেদ পাটোয়ারী বাংলাদেশ অভ্যন্তরীন নৌ-পরিবহনের সহকারী প্রকৌশলী হিসেবে কর্মরত আছেন। ১ ফেব্রুয়ারি দুপুর সাড়ে ১২টায় পদুয়া পোস্ট অফিসের একজন ডাকপিয়ন রেজিষ্ট্রিকৃত একটি চিঠি তার হাতে দেন। এতে প্রেরকের নাম মোঃ আওয়াল, ১০৭, এসএসকে রোড ফেনী উল্লেখ রয়েছে। চিঠি পেয়ে খাম খুলে একটি হাতের লেখা চিঠি পান। এতে উল্লেখ করা হয়, ডাঃ মমিন তুমি তোমার ছেলে হারিছকে যদি বাঁচাতে চাও, তাহলে আগামী ৩ ফেব্রুয়ারির মধ্যে পশ্চিম পাড়ার স্বপনের দোকানে ব্যাগে করে ৩ লক্ষ টাকা রেখে আসবে। নয়তো বা তোমার ছেলেকে এই তারিখের পর যে কোন দিন গুলি করে মারা হবে। অথবা অপহরণ করে ২০ লক্ষ টাকা আদায় করা হবে। এ বিষয়ে আইনশৃঙ্খলা বাহিনীকে অবহিত করলে আরও বিপদ হবে বলেও চিঠিতে উল্লেখ করা হয়। এছাড়াও প্রবাসী সাহাব উদ্দিন ও স্বাধীনের কাছেও একই চাঁদা দাবি করেছে চক্রটি। ভুক্তভোগী রুবি আক্তার বলেন, ‘আমি এবং আমার ছেলে নিরাপত্তা নিয়ে উদ্বিগ্ন আছি। জীবনের নিরাপত্তা চেয়ে থানায় সাধারন ডায়েরি করেছি’।
ডাঃ মমিনুল ইসলাম পাটোয়ারী বলেন, ‘আশঙ্কা করিতেছি-একটি চক্র আমি এবং আমার পরিবারের সদস্যদের ক্ষতি করতে পারে। বর্তমানে নিরাপত্তাহীনতায় ভুগছি’।
জিডির তদন্তকারী কর্মকর্তা চৌদ্দগ্রাম থানার উপ-পরিদর্শক (এসআই) মনির হোসেন বলেন, ‘ভুক্তভোগী দুইজন থানায় সাধারণ ডায়েরি করেছে। স্থানীয় পারিপার্শ্বিক বিরোধ এবং কিশোর গ্যাংয়ের বিষয়টি মাথায় রেখে গুরুত্বসহকারে জিডিগুলো তদন্ত করা হচ্ছে’।
চৌদ্দগ্রাম থানার অফিসার ইনচার্জ (ওসি) শুভ রঞ্জন চাকমা বলেন, ‘মঙ্গলবার রাতে রুবি আক্তার এবং ডাঃ মমিনুল ইসলাম পাটোয়ারীর দায়েরকৃত দুটি সাধারণ ডায়েরি অত্যন্ত গুরুত্বসহকারে তদন্ত করা হচ্ছে। চিঠিগুলো পাশ্ববর্তী ফেনীর একটি পোস্ট অফিস থেকে প্রেরণ করা হয় বলে খামে উল্লেখ করা হয়েছে’।
সংবাদটি শেয়ার করুন:


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও সংবাদ

সবর্শেষ পঠিত সংখ্যা

আকার্ইভ বাংলা ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮  

বাংলাদেশের সকল অনলাইন পত্রিকা সমূহ

ফেসবুকে আমরা

আজকের সেহরি ও ইফতারের সময়সূচী

.

সুরক্ষা অনলাইন