বুধবার, ২৮ সেপ্টেম্বর ২০২২, ০৬:১১ পূর্বাহ্ন
শিরোনাম:
Logo পাসপোর্টের ভুল সংশোধনে লাগবে না অ্যাফিডেভিট Logo কুমিল্লার শ্রেষ্ঠ অফিসার হলেন চৌদ্দগ্রাম সার্কেল এর তিন পুলিশ কর্মকর্তা Logo মিয়ানমার নিয়ে সর্বোচ্চ সংযম দেখাচ্ছে বাংলাদেশ: শেখ হাসিনা Logo র‍্যাবের অধিনায়ক হলেন এডিশনাল ডিআইজি চৌদ্দগ্রামের ফরিদ উদ্দিন Logo প্রতিপক্ষকে ফাঁসাতে নিজ বোনকে জবাই করে হত্যা Logo গোলাম মাওলা রনির উচ্ছেদ বাড়ির মালামাল নিলামে বিক্রি Logo সিরাজগঞ্জে ধর্ষণ মামলায় জেলা ছাত্রদল নেতা জেলহাজতে Logo যশোরে স্ত্রীর ধাক্কায় প্রাণ গেল স্বামীর Logo বোচাগঞ্জে প্রধানমন্ত্রীর উপহারের ঘর পাচ্ছেন ৮০ পরিবার Logo ব্যয় কমাতে আরও ৮ সিদ্ধান্ত নিল সরকার Logo বৃহস্পতিবারের লোডশেডিংয়ের সূচি প্রকাশ Logo জাতির পিতার সমাধিতে প্রধানমন্ত্রীর সামরিক সচিবের শ্রদ্ধা Logo বিকেল ৫টার মধ্যেই অফিস ত্যাগের নির্দেশ Logo টোলপ্লাজায় দুমড়ে-মুচড়ে গেল অ্যাম্বুলেন্স, নিহত ৪ Logo তারাশাইল উচ্চ বিদ্যালয়ের সভাপতি হলেন আবদুল কাদের ভূঁইয়া Logo চৌদ্দগ্রামে এসএসসি৭৮ ব্যাচের পূণর্মিলনী অনুষ্ঠিত Logo সীতাকুণ্ডে বিস্ফোরণে মৃত ১৬, দগ্ধ-আহত ৪ শতাধিক Logo প্রধানমন্ত্রীর ১০টি বিশেষ উদ্ভাবনী উদ্যোগ বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত

অর্থ আত্মসাৎ ও অনিয়মের অভিযোগে ইউপি সচিব অবরুদ্ধ

প্রশাসন / ২৫৮ বার পঠিত
সময়: রবিবার, ১৭ এপ্রিল, ২০২২, ৪:৩৪ অপরাহ্ণ

চৌদ্দগ্রাম প্রতিনিধি
অর্থ আত্মসাৎ ও অনিয়মের অভিযোগে ইউপি সচিবকে অবরুদ্ধ করে রাখেন ইউপি সদস্যবৃন্দ। রোববার দুপুরে কুমিল্লার চৌদ্দগ্রামের জগন্নাথদীঘি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও সদস্যদের ভাতা, হোল্ডিংটেক্স ও ট্রেড লাইসেন্সের অর্থ আত্মসাতসহ অসংখ্য অনিয়মের অভিযোগে পরিষদের সচিব এটিএম কবিরকে নিজ কার্যালয়ে অবরুদ্ধ করে রাখে ইউপি সদস্যরা।
ইউপি সদস্যরা জানান, এটিএম কবির ২০১১ সালের সেপ্টেম্বর মাসে জগন্নাথদীঘি ইউনিয়ন পরিষদে সচিব হিসেবে যোগদান করে। ২০১৬-১৭ অর্থ বছর থেকে ২০২০-২১ অর্থ বছর পর্যন্ত সচিব কবির ইউনিয়ন পরিষদের হোল্ডিং ট্যাক্সের ১২ লাখ ৩৬ হাজার টাকার হিসাব গড়মিল করেছে। এছাড়াও ২০২১ সালের ১৭ জুলাই থেকে অদ্যবধি পর্যন্ত ট্রেড লাইসেন্সের ৪ লাখ ৬৯ হাজার টাকা আদায় করে হিসাব প্রদান করেননি। ইউপি চেয়ারম্যান ও সদস্যদের বিগত সাড়ে ৫ বছরের পরিষদ থেকে আদায়কৃত সম্মানীভাতার ২৬ লাখ টাকা আত্মসাৎ করেছে। এছাড়াও তিনি জন্মনিবন্ধন সংশোধনীর নামকরণ করে সাধারণ মানুষ থেকে বিপুল সংখ্যক অর্থ হাতিয়ে নেয়ারও অভিযোগ উঠেছে।
ওই ইউনিয়ন পরিষদের ৩নং ওয়ার্ডের সদস্য সিরাজুল ইসলাম বলেন, সচিব এটিএম কবির চেয়ারম্যানের অনুপস্থিতিতে নিজেকে চেয়ারম্যানের উর্ধ্বে অধিক ক্ষমতা জাহির করতো। তিনি আমাদেরকে ইউনিয়ন পরিষদ থেকে প্রদত্ত সম্মানী ভাতা প্রদান না করে আত্মসাত করেছে। ভাতার কথা জানতে চাইলে আমাদেরকে নানা ধরনের হুমকি-ধমকি প্রদান করতো।
৯নং ওয়ার্ডের সদস্য শহিদুল ইসলাম চৌধুরী বলেন, আমাদের চেয়ারম্যান অসুস্থ্য থাকাকালিন পরিষদের কার্যক্রম স্বাভাবিক রাখতে বেশ কিছু কাগজে স্বাক্ষর করে সচিবের হাতে বুঝিয়ে দেন। এ সুযোগটি সচিব কাজে লাগিয়ে চেয়ারম্যানের স্বাক্ষর দিয়ে তিনি পরিষদের বিভিন্ন টাকা আত্মসাত করছেন।
৫নং ওয়ার্ডের সদস্য আবদুল আহাদ মজুমদার শিল্টু বলেন, সচিব থেকে আমরা ভাতার টাকা চাইলে তিনি বলতো, ইউপির অংশের কালেকশান হয় নাই। অথচ আদায়কারী আমাদেরকে জানাতো নিয়মিত টাকা আদায় করেই সচিবের হাতে বুঝিয়ে দেওয়া হয়েছে। রোববার আমরা তাকে আমাদের সম্মানী ভাতা বুঝিয়ে দেওয়ার অনুরোধ করলে তিনি আমাদের উপর ক্ষীপ্ত হলে সকল সদস্যরা তাকে অবরুদ্ধ করতে বাধ্য হয়’।
জগন্নাথদীঘি ইউপি চেয়ারম্যান জানে আলম ভুঁইয়া বলেন, আমি দীর্ঘদিন অসুস্থ্য ছিলাম। পরিষদের কার্যক্রম স্বাভাবিক রাখতে আমার প্যাড এবং বেশ কিছু সাদা কাগজে স্বাক্ষর করে দিয়েছি। সচিব আমার এ স্বাক্ষরগুলোকে নানা অনিয়মের কাজে ব্যবহার করেছে। এছাড়াও হোল্ডিং ট্যাক্স, ট্রেড লাইসেন্স থেকে আদায়কৃত অর্থ এবং আমিসহ ইউপি সদস্যদের পরিষদ থেকে দেওয়া সম্মানী ভাতা সচিব আত্মসাত করেছে। এ বিষয়ে তার থেকে প্রায় সময় হিসাব প্রদান করতে বললে তিনি নানান টালবাহানা করে সময় ক্ষেপন করেন। জন্মনিবন্ধন নিয়েও তিনি সাধারণ মানুষকে হয়রানী করছেন। রোববার তাকে এ বিষয়ে জানতে চাওয়া হলে তিনি আমার সাথে অসদাচরণ করলে পরিষদের সদস্যরা তাকে অবরুদ্ধ করে।
অভিযুক্ত সচিব এটিএম কবির বলেন, ‘চেয়ারম্যান যা বলেছে, এর উপর আমার কোন কথা নেই’।
ঊপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ তানভীর হোসেন বলেন, ‘সচিবের বিরুদ্ধে কোন অভিযোগ থাকলে চেয়ারম্যানকে আমার কাছে লিখিতভাবে জানানোর জন্য বলেছি এবং সচিবকে ছেড়ে দেয়ার জন্য নির্দেশ প্রদান করেছি। তার বিরুদ্ধে আনীত অভিযোগ তদন্ত করে প্রমাণিত হলে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে’।

সংবাদটি শেয়ার করুন:


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও সংবাদ

সবর্শেষ পঠিত সংখ্যা

আকার্ইভ বাংলা ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০  

বাংলাদেশের সকল অনলাইন পত্রিকা সমূহ

ফেসবুকে আমরা

আজকের সেহরি ও ইফতারের সময়সূচী

.

সুরক্ষা অনলাইন