বুধবার, ২৮ সেপ্টেম্বর ২০২২, ০৬:২৭ পূর্বাহ্ন
শিরোনাম:
Logo পাসপোর্টের ভুল সংশোধনে লাগবে না অ্যাফিডেভিট Logo কুমিল্লার শ্রেষ্ঠ অফিসার হলেন চৌদ্দগ্রাম সার্কেল এর তিন পুলিশ কর্মকর্তা Logo মিয়ানমার নিয়ে সর্বোচ্চ সংযম দেখাচ্ছে বাংলাদেশ: শেখ হাসিনা Logo র‍্যাবের অধিনায়ক হলেন এডিশনাল ডিআইজি চৌদ্দগ্রামের ফরিদ উদ্দিন Logo প্রতিপক্ষকে ফাঁসাতে নিজ বোনকে জবাই করে হত্যা Logo গোলাম মাওলা রনির উচ্ছেদ বাড়ির মালামাল নিলামে বিক্রি Logo সিরাজগঞ্জে ধর্ষণ মামলায় জেলা ছাত্রদল নেতা জেলহাজতে Logo যশোরে স্ত্রীর ধাক্কায় প্রাণ গেল স্বামীর Logo বোচাগঞ্জে প্রধানমন্ত্রীর উপহারের ঘর পাচ্ছেন ৮০ পরিবার Logo ব্যয় কমাতে আরও ৮ সিদ্ধান্ত নিল সরকার Logo বৃহস্পতিবারের লোডশেডিংয়ের সূচি প্রকাশ Logo জাতির পিতার সমাধিতে প্রধানমন্ত্রীর সামরিক সচিবের শ্রদ্ধা Logo বিকেল ৫টার মধ্যেই অফিস ত্যাগের নির্দেশ Logo টোলপ্লাজায় দুমড়ে-মুচড়ে গেল অ্যাম্বুলেন্স, নিহত ৪ Logo তারাশাইল উচ্চ বিদ্যালয়ের সভাপতি হলেন আবদুল কাদের ভূঁইয়া Logo চৌদ্দগ্রামে এসএসসি৭৮ ব্যাচের পূণর্মিলনী অনুষ্ঠিত Logo সীতাকুণ্ডে বিস্ফোরণে মৃত ১৬, দগ্ধ-আহত ৪ শতাধিক Logo প্রধানমন্ত্রীর ১০টি বিশেষ উদ্ভাবনী উদ্যোগ বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত

চৌদ্দগ্রামে টর্নেডোর তাণ্ডব

প্রশাসন / ২১৬ বার পঠিত
সময়: শুক্রবার, ১৩ মে, ২০২২, ৭:৫৬ অপরাহ্ণ

ইউনিয়ন পরিবার কল্যাণ কেন্দ্র

মসজিদ-মাদ্রাসা ও ঘরবাড়ি লন্ডভন্ড

স্টাফ রিপোর্টার
কুমিল্লার চৌদ্দগ্রামে টর্নেডোর আঘাতে ইউনিয়ন পরিবার কল্যাণ কেন্দ্র, মসজিদ, মাদ্রাসাসহ অসংখ্য ঘরবাড়ি লন্ডভন্ড হয়ে যায়। এসময় ঢাকা চট্টগ্রাম মহাসড়কের উপর উপড়ে পড়ে অসংখ্য বাঁশ ও গাছ। পরে হাইওয়ে পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মীরা এসব বাঁশ ও গাছ মহাসড়ক থেকে সরিয়ে যানচলাচল স্বাভাবিক করে শুক্রবার বিকেলে উপজেলার ঘোলপাশা ইউনিয়নের আমানগন্ডা ও সালুকিয়া গ্রামে টর্নেডোর এ তান্ডব চলে। খবর পেয়ে চৌদ্দগ্রাম উপজেলা নির্বাহী অফিসার তানভীর হোসেন ও স্থানীয় ইউপি চেয়ারম্যান একে খোকন এলাকা পরিদর্শন করেন।
স্থানীয়রা জানান, শুক্রবার বিকেল তিনটা থেকে থেমে থেমে বৃষ্টি হচ্ছিল হঠাৎ ধমকা হাওয়া শুরু হয়ে ঘরের চালের ঢেউটিন বাতাসের তোড়ে গাছের ডালে ও দুরে গিয়ে পড়ে, আবার অনেক বিল্ডিং এর ছাঁদের ওপরের ওয়াল ভেঙে পড়ে এবং কিছু অংশ ফেটে যায়। এছাড়া অংশ গাছ ও বাঁশ ভেঙে ঢাকা চট্টগ্রাম মহাসড়কের উপরসহ যত্রতত্র পড়ে থাকে।
এসময় বাতাসের তোড়ে শালুকিয়া গ্রামে অবস্থিত ইউনিয়ন পরিবার কল্যাণ কেন্দ্রের উপরের ঢেউটিন উড়ে যায় ও একটি মসজিদ এবং মাদ্রাসা সম্পূর্ণ ভেঙে পড়ে যায়।
খবর পেয়ে মিয়াবাজার হাইওয়ে পুলিশ ও চৌদ্দগ্রাম ফায়ার সার্ভিসের কর্মীরা গাছ ও বাঁশ সরিয়ে মহাসড়কে যান চলাচল স্বাভাবিক করেন।


চৌদ্দগ্রাম ফায়ার সার্ভিসের সাব-অফিসার নাজির আহমেদ বলেন, “বিকেল ৩:১৫ টায় টর্নেডোর আঘাতে গাছপালা ভেঙে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের উপর পড়ে যান চলাচল বন্ধ হয়ে যায়। পরে ফায়ার সার্ভিসের কর্মীরা সেগুলো সরিয়ে যানবাহন চলাচল স্বাভাবিক করে। গাছপালা ভাঙা ছাড়াও মানুষের বাড়িঘরের ক্ষয়ক্ষতি হয়েছে বলে তিনি জানান।


ঘোলপাশা ইউপি চেয়ারম্যান একে খোকন জানান, খবর পেয়ে এলাকা পরিদর্শন করেছি। ক্ষতিগ্রস্তদের তালিকা তৈরি করা হচ্ছে।
উপজেলা নির্বাহী অফিসার তানভীর হোসেন জানান, খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছি। ক্ষতিগ্রস্তদের পুর্নবাসনের জন্য প্রাথমিকভাবে ৫ হাজার টাকা দেওয়ার জন্য এবং ক্ষতিগ্রস্থদের একটি তালিকা তৈরি করে জমা দেওয়ার জন্য স্থানীয় ইউপি চেয়ারম্যানকে নির্দেশ দেওয়া হয়েছে।

সংবাদটি শেয়ার করুন:


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও সংবাদ

সবর্শেষ পঠিত সংখ্যা

আকার্ইভ বাংলা ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  

বাংলাদেশের সকল অনলাইন পত্রিকা সমূহ

ফেসবুকে আমরা

আজকের সেহরি ও ইফতারের সময়সূচী

.

সুরক্ষা অনলাইন