সোমবার, ০৮ অগাস্ট ২০২২, ০৯:৪৭ অপরাহ্ন
শিরোনাম:
Logo প্রতিপক্ষকে ফাঁসাতে নিজ বোনকে জবাই করে হত্যা Logo গোলাম মাওলা রনির উচ্ছেদ বাড়ির মালামাল নিলামে বিক্রি Logo সিরাজগঞ্জে ধর্ষণ মামলায় জেলা ছাত্রদল নেতা জেলহাজতে Logo যশোরে স্ত্রীর ধাক্কায় প্রাণ গেল স্বামীর Logo বোচাগঞ্জে প্রধানমন্ত্রীর উপহারের ঘর পাচ্ছেন ৮০ পরিবার Logo ব্যয় কমাতে আরও ৮ সিদ্ধান্ত নিল সরকার Logo বৃহস্পতিবারের লোডশেডিংয়ের সূচি প্রকাশ Logo জাতির পিতার সমাধিতে প্রধানমন্ত্রীর সামরিক সচিবের শ্রদ্ধা Logo বিকেল ৫টার মধ্যেই অফিস ত্যাগের নির্দেশ Logo টোলপ্লাজায় দুমড়ে-মুচড়ে গেল অ্যাম্বুলেন্স, নিহত ৪ Logo তারাশাইল উচ্চ বিদ্যালয়ের সভাপতি হলেন আবদুল কাদের ভূঁইয়া Logo চৌদ্দগ্রামে এসএসসি৭৮ ব্যাচের পূণর্মিলনী অনুষ্ঠিত Logo সীতাকুণ্ডে বিস্ফোরণে মৃত ১৬, দগ্ধ-আহত ৪ শতাধিক Logo প্রধানমন্ত্রীর ১০টি বিশেষ উদ্ভাবনী উদ্যোগ বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত Logo রিক্সা ক্রয়ে অনুদান দিল রোটারী ক্লাব অব কুমিল্লা ফেমাস Logo শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবসে আলোচনা সভা Logo চৌদ্দগ্রামে টর্নেডোর তাণ্ডব Logo চৌদ্দগ্রামে যুবককে কুপিয়ে হত্যা, আহত ৩

বৃহস্পতিবারের লোডশেডিংয়ের সূচি প্রকাশ

প্রশাসন / ২৭ বার পঠিত
সময়: বৃহস্পতিবার, ২১ জুলাই, ২০২২, ২:৩৮ পূর্বাহ্ণ

বিদ্যুৎ সাশ্রয়ে এলাকাভিত্তিক লোডশেডিংয়ের বৃহস্পতিবার (২১ জুলাই) সূচি প্রকাশ করা হয়েছে। পিক আওয়ারে কোথায় কখন বিদ্যুৎ থাকবে না তা জানিয়েছে ডিপিডিসি। এক ঘণ্টার লোডশেডিংয়ের কথা থাকলেও বিদ্যুৎ সরবরাহ কম থাকায় পরিকল্পনার চেয়ে বেশি লোডশেডিং করতে হয়েছে অনেক এলাকায়।

এজন্য ডেসকো বুধবার (২০ জুলাই) ও বৃহস্পতিবারের তালিকা প্রকাশ করেনি। প্রথম দিনের লোডশেডিং সূচি পরিপালন করতে না পারাকে এর কারণ হিসেবে তুলে ধরেন কোম্পানিটির ব্যবস্থাপনা পরিচালক কাউসার আমির আলী। তাদের আওতাধীন এলাকায় যতটা বিদ্যুৎ সরবরাহ পাওয়ার কথা ছিল, তা না আসায় বেশি লোডশেডিং করতে হয়। যে কারণে সূচি অনুসরণ করা যায়নি বলে তিনি জানান।

জ্বালানি সাশ্রয়ে উচ্চ ব্যয়ের ডিজেলচালিত বিদ্যুৎকেন্দ্র বন্ধ রাখার সরকারি সিদ্ধান্তের পর সরবরাহ সংকটে দেশজুড়ে প্রতিদিন সূচি ধরে এক ঘণ্টা করে লোডশেডিং করা শুরু হয় মঙ্গলবার থেকে। এদিন অনেক এলাকায় সূচি ধরে লোডশেডিং করা হলেও কোথাও কোথাও দুইবার করেও বিদ্যুৎ গেছে। আবার কোনো এলাকায় সূচি থাকলেও বিদ্যুৎ যায়নি। রাজধানী ঢাকার বেশিরভাগ এলাকা ও নারায়ণগঞ্জের কিছু এলাকায় বিদ্যুৎ বিতরণের দায়িত্বে রয়েছে ডিপিডিসি। কোম্পানিটির গ্রাহক প্রায় সাড়ে ১৫ লাখ।

ডিপিডিসির আওতাধীন ৩৬ এলাকার মধ্যে বেশিরভাগ জায়গায় একবার লোডশেডিং অর্থাৎ এক ঘণ্টা বিদ্যুৎ না থাকার সূচি রয়েছে। তবে কিছু কিছু এলাকায় একাধিকবার লোডশেডিং অর্থাৎ একঘণ্টার বেশি সময় বিদ্যুতহীন রাখারও সূচি রয়েছে। রাজধানীর কোন এলাকায় কখন লোডশেডিং হবে তার সম্ভাব্য তালিকা প্রকাশ করেছে ডিপিডিসি।

সংবাদটি শেয়ার করুন:


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও সংবাদ

সবর্শেষ পঠিত সংখ্যা

আকার্ইভ বাংলা ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  

বাংলাদেশের সকল অনলাইন পত্রিকা সমূহ

ফেসবুকে আমরা

আজকের সেহরি ও ইফতারের সময়সূচী

.

সুরক্ষা অনলাইন